ক্রিকেটার শামির বিরুদ্ধে এফআইআর

ক্রিকেটার শামির বিরুদ্ধে এফআইআর

ভারতের জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে গৃহ নির্যাতন অভিযোগে এনেছেন তার স্ত্রী হাসিন জাহান। সামীর বিরুদ্ধে ব্যভিচার, শারীরিক নির্যাতন ও হত্যার অভিযোগ আনেন তার স্ত্রী হাসিন জাহান।

ক্রিকেটার শামির বিরুদ্ধে এফআইআরবৃহস্পতিবার কলকাতার একটি থানায় শামির বিরুদ্ধে অভিযোগে দায়ের করেন হাসিন জাহান। পরে সেই অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্ত করে পুলিশ। অভিযোগের সত্যতা খুঁজে পেলে শামির বিরুদ্ধে শুক্রবার এফআইআর দায়ের করে পুলিশ। হাসিন জাহান এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে শামির বিরুদ্ধে একাধিক মেয়ের ফোনালাপের স্কিৃনশর্ট প্রকাশ করেন। জাহান বেশ কয়েকজন ক্রিকেটারের সমর্থন পেতে এসব ছবি তাদেরকেও শেয়ার করেন।

শামির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৪৮৮(এ), ৩২৩, ৩৭৬, ৫০৬, ৩২৮,৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।
৪৮৮ (এ) ধারায় বলা হয়েছে স্বামী কিংবা তার আত্মীয় যদি স্ত্রীর ওপর অমানবিক নির্যাতন চালায়, ৩৭৬ ধারায় বলা হয়েছে ধর্ষণে শাস্তি কি হতে পারে, ৩২৩ এ বলা হয়েছে আঘাতের কারণে কি ঘটতে পারে, ৩০৭ এ হত্যা প্রচেষ্টা, ৫০৬ হচ্ছে অপরাধমূলক ভয়ভীতি, ৩২৮ হচ্ছে বিষ প্রয়োগে আঘাত করা। বিবাহের পর থেকে এসব নির্যাতন শামি তার স্ত্রীর হাসিনের ওপর করেছেন বলে অভিযোগে জানানো হয়।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামি বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তার কোনো ভিত্তি নেই। তিনি বলেন, বলা হচ্ছে আমার পাঁচ বছরের বিবাহিত জীবনে এসব ঘটেছে। বাস্তবে আমার বিয়ে হয়েছে মাত্র ৪ বছর। শামি বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে এসব করা হচ্ছে। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment